ব্রিসবেন টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৭৪

বাংলা কণ্ঠ রিপোর্ট ॥ ব্রিসবেন টেস্টের প্রথম দিন শেষে মারনাস লাবুশানের দারুণ সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা বেশ খারাপ ছিল অস্ট্রেলিয়ার। দলীয় ১৭ রানে দলটি হারায় দুই ওপেনারকে। দলীয় ৪ রানে প্রথম আউট হন ডেভিড ওয়ার্নার। ব্যক্তিগত ১ রানে তিনি মোহাম্মদ সিরাজের শিকার। এরপর মারকুস হ্যারিসের বিদায়। শার্দুল ঠাকুরের বলে তিনি ক্যাচ দেন অভিষিক্ত ওয়াশিংটনের হাতে। ২৩ বলে মাত্র ৫ রানে সাজঘরে ফেরেন হ্যারিস।

এরপর দলকে বিপদ থেকে রক্ষা করেন লাবুশানে ও স্মিথ জুটি। ভালো খেলতে থাকা স্মিথকে আউট করে টেস্ট অভিষেকে নিজের প্রথম উইকেট শিকার করেন ভারতের স্পিনার ওয়াশিংটন সুন্দর। দলীয় ৮৭ রানে স্মিথকে ফেরান তিনি। ৭৭ বলে ৩৬ রান করেন স্মিথ।

ম্যাথু ওয়েডের সঙ্গে এরপর দারুণ জমে যায় লাবুশানে। এরই মধ্যে ক্যারিয়ারের পঞ্চম টেস্ট শতকের দেখা পান লাবুশানে। ১৯৫ বলে তিনি করেন সেঞ্চুরি। যার মধ্যে ছিল ৯টি চারের মার।
এই জুটি দলকে নিয়ে যান ২০০ রান অবধি। তখন ম্যাথু ওয়েডকে আউট করে টেস্ট অভিষেকে প্রথম উইকেটের দেখা পান নটরাজন। ৮৭ বলে ৪৫ রান করে ফেরেন ওয়েড। অপর প্রান্তে লাবুশানে তখনও বেশ উজ্জীবিত।

কিন্তু কিছুক্ষণ পর লাবুশানেকেও সাজঘরের পথ দেখান নটরাজন। দলীয় ২১৩ রানের মাথায় নটরাজনের বলে উইকেটের পেছনে পেইনের গ্লাভসে ক্যাচ দেন লাবুশানে। ২০৪ বলে ১০৮ রান করে ফেরেন লাবুশানে।

দিনের বাকি সময়টা অবশ্য দক্ষতার সঙ্গে দলকে কাটিয়ে দিয়েছেন অজি অধিনায়ক টিম পেইন ও ক্যামেরন গ্রিন। দুজনের অবিচ্ছন্ন জুটি দলকে দিন শেষে দিয়েছে স্বস্তি। এই জুটিতে প্রথম দিন শেষে রান এসেছে ৬১।

৬২ বলে ৩৮ রানে অপরাজিত আছেন পেইন। হাঁকিয়েছেন ৫টি চার। অন্যদিকে অপর অপরাজিত ব্যাটসম্যান গ্রিন ৭০ বলে আছেন ২৮ রানে। তিনি চার হাঁকিয়েছেন মাত্র তিনটি।

চোটের কারণে ভারত শিবিরে নিয়মিত পেসার নেই। অনভিজ্ঞ বোলিং লাইন আপ প্রায় কাপিয়ে দিচ্ছে অস্ট্রেলিয়াকে। এই ম্যাচে অভিষেক হয়েছে ভারতের দুই বোলারের। অভিষেকেই দুই উইকেটে পেয়েছে নটরাজন। অভিষেকে উইকেট পেয়েছেন স্পিনার ওয়াশিংটন সুন্দরও। ২২ ওভারে চার মেডেনে ৬৩ রানে তিনি নেন এক উইকেট। বাকি দুটি উইকেট ভাগাভাগি করে নেন শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *