প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ চান এরশাদও

বুধবার সকালে তার প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি ও দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠিটি পৌঁছে দেন।

পরে তিনি বলেন, “আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে শলা-পরামর্শ করতে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন আমাদের পার্টির চেয়ারম্যান। আমরা এখন অপেক্ষা করব, কবে প্রধানমন্ত্রী আমাদের সময় দেন।”

আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নবম জাতীয় সংসদে নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি। পরে ২০১৪ সালে বিএনপি নির্বাচন বর্জন করলে এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টি সংসদে প্রধান বিরোধীদলের তকমা পায়। দলটির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ সংসদে প্রধান বিরোধীদলীয় নেতা হন।

সংসদে বিরোধী দল হলেও সরকারের মন্ত্রিসভায় জাতীয় পার্টির একজন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী রয়েছেন। এরশাদও হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত।

বিএনপির পক্ষ থেকে সংলাপে বসার আহ্বান সরকারি দলের পক্ষে বরাবর নাকচ করা হলেও গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রস্তাবে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সংবিধানসম্মত বিষয়ে’ বৃহস্পতিবার তাদের সঙ্গে সংলাপে বসছেন।

তবে আর কোনো দলের সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা নেই বলে এর মধ্যে বলে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তারপরও ঐক্যফ্রন্টের প্রস্তাবে ইতিবাচক সাড়া দেখে সংলাপের আমন্ত্রণ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *