‘বিজেপি সমর্থক’ কঙ্গনা সোনিয়া গান্ধীর চরিত্রে!

বাংলা কণ্ঠ রিপোর্ট ॥ স্বঘোষিত ‘গেরুয়া সমর্থক’ অভিনেত্রী কঙ্গনা রানাউত এবার সিনেপর্দায় ইন্দিরা গান্ধীর চরিত্রে! একদিকে অযোধ্যা ইস্যুকে রুপালি পর্দায় তুলে ধরার কর্মযজ্ঞ শুরু করেছেন তিনি। অন্যদিকে, জয়ললিতার বায়োপিকের পর এবার ইন্দিরা গান্ধীর জুতোতে পা গলাতে চলেছেন কঙ্গনা। হ্যাঁ, খুব শিগগিরিই সিনেপর্দায় ‘প্রিয়দর্শিনী’র ভূমিকায় দেখা যেতে চলেছে অভিনেত্রীকে।

তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিক ‘থালাইভি’র পর আরো এক পলিটিক্যাল ড্রামায় দেখা যাবে কঙ্গনা রানাউতকে। যেখানে তিনি ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্র ফুটিয়ে তুলবেন। পরিচালনা করছেন সাই কবীর, যিনি কিনা এর আগে কঙ্গনাকে নিয়ে ‘রিভলবার রানি’ ছবিতে কাজ করেছেন। সেদিক থেকে সাই কবীরের সাথে অভিনেত্রীর এটি দ্বিতীয় কাজ। তবে ইন্দিরা গান্ধীকে নিয়ে যে ছবি হচ্ছে, সেটা আদতে বায়োপিক নয়। বড়মাপের একটা পিরিয়ড ড্রামা হতে চলেছে। জানিয়েছেন পরিচালক নিজেই।

সিনেমার নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে এই ছবিতে ইন্দিরা গান্ধীর পাশাপাশি সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী, মোরারজী দেশাই এবং লাল বাহাদুর শাস্ত্রীর মতো তৎকালীন ডাকসাইটে রাজনৈতিক ব্যক্তিত্বদের নানা অজানা কাহিনীও তুলে ধরা হবে। চিত্রনাট্য লিখছেন পরিচালক সাই কবীর নিজেই।

ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয়ের সুযোগ পেয়ে যারপরনাই উচ্ছ্বসিত কঙ্গনা। তিনি বলেন, ‘হ্যাঁ, ইতিমধ্যে সেই ছবি নিয়ে আমরা কাজ শুরু করে দিয়েছে। চিত্রনাট্যে চূড়ান্ত পর্বের কাজ চলছে। একটা বড় মাপের পিরিয়ডিক ড্রামা দেখতে চলেছে দর্শক। আরও পরিষ্কার করে বলতে গেলে, এই ছবিতে বর্তমান রাজনৈতিক-সামাজিক প্রেক্ষাপটকে আরও ভালভাবে এই প্রজন্ম বুঝতে পারবে। বলিউডের নামী-দামি অভিনেতাদেরও দেখা যাবে। আর হ্যাঁ, ভারতের ইতিহাসের অন্যতম আইকনিক রাজনৈতিক ব্যক্তিত্ব ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয়ের জন্য মুখিয়ে রয়েছি।’

স্বাভাবিকবশতই কঙ্গনার এই নতুন ছবির ঘোষণা নজর এড়ায়নি নেটিজেনদের। বিজেপি শিবির সমর্থক যে অভিনেত্রী কিনা অহরাত্র কংগ্রেসকে তুলোধোনা করেন, সেই তিনিই এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন? প্রশ্ন তুলেছেন নেটজনতার একাংশ।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *