নবীগঞ্জে করোনা ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) ॥ করোনাভাইরাস ভ্যাকসিন প্রদানের লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে ৪ ফ্রেবুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভাপক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ভ্যাকসিন কমিটির সভাপতি শেখ মহি উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা ভ্যাকসিন কমিটির সাধারণ সম্পাদক এবং উপজেলা প.প. কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী,সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাবেক সভাপতি মোঃ সরওয়ার শিকদার, নবীগঞ্জ প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সহ-সভাপতি শাহ সুলতান আহমেদ, অর্থ সম্পাদক মোঃ শওকত আলী, সিনিয়র সাংবাদিক মোঃ ছাদিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোঃ রাকিল হোসেন, ও সলিল বরণ দাশ, বাংলাদেশ সময়ের নবীগঞ্জ প্রতিনিধি মোঃ জাকির চৌধুরী, ইউরোপ এনটিভি প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও শেখ মহি উদ্দিন জানান, সবাইকে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আগামী ৭ ফেব্রুয়ারী ২০২১ইং রোববার থেকে ১০ ফেব্রুয়ারী পর্যন্ত উপজেলার ৫৫ বছরের উর্দ্ধে (পঞ্চান্ন বছরের বেশি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২টি বুথে ১১ হাজার ৯ শতজন পুরুষ ও নারীকে ১৫টি ক্যাটাগরির ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়ের নির্দেশনা অনুযায়ী করোনাভ্যাকসিন প্রদান (টিকা) দেয়া হবে এবং প্রত্যেককে ৪ সপ্তাহ (২৮ দিন) পর দ্বিতীয় ডোজ (টিকা) প্রদান করতে হবে। এতে উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৯ শত ৫০ জন পুরুষ ও নারী টিকা পাবেন। তিনি আরও জানান গর্ভবতী, জ্বর, কাশ্বিসহ যারা ওই দিন অন্যান্য রোগে আক্রান্ত হবেন তাদের করোনা ভ্যাকসিন (টিকা) না দেয়ার আহবান জানান।

এছাড়াও টিকা দেয়ার পর যদি কেউ অসুস্থ বোধ করেন এক্ষেত্রে তাদেরকে ভয় বা আতংকিত না হওয়ার জন্য জানানো হয়। ওই দিন যাদের টিকা দেয়া হবে তাদের জন্য সরকার কর্তৃক টিকাদান স্থানে সুরক্ষা ও বিশ্রামের ব্যবস্থা রয়েছে। এছাড়াও তিনি আরও জানান পর্যায়ক্রমে উপজেলার কোন নারী পুরুষ টিকা থেকে বঞ্চিত না হন এ বিষয়ে কাজ করছে সরকারের স্বাস্থ্য বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *