নবীগঞ্জে সরকারী জায়গার মাটি উত্তোলন করায় এক ব্যাক্তিকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ (হবিগঞ্জ): নবীগঞ্জ পৌর এলাকার কানাইপুর গ্রাম থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করায় আক্তার হোসেন (৩৮) নামে এক ব্যাক্তিকে জরিমানা করা হয়েছে।
সুত্রে জানা যায়, আজ ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৪ ঘটিকায় নবীগঞ্জ পৌর এলাকার কানাইপুর গ্রামে সরকারী জায়গা থেকে এক্সকেভেটর মেশিন দ্বারাঅবৈধভাবে মাটি উত্তোলন করা হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মোমিনের নেতৃত্বে নবীগঞ্জ থানার এসআই আবু সাঈদসহ নবীগঞ্জ উপজেলা প্রশাসন উক্ত স্থানে অভিযান চালালে এক্সকেভেটর মেশিন চালক পালিয়ে যায় এবং আক্তার হোসেন (৩৮)-কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ১ লক্ষ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মোমিন।
নবীগঞ্জের ছালামতপুরে ৪৮ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি
উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ পৌর এলাকার ছালামতপুরস্থ হাজারী কমিউনিটি সেন্টার এর মাঠ ও মাঠ সংলগ্ন এলাকায় ৪৮ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।সুত্রে জানা যায়, নবীগঞ্জ পৌর এলাকার ছালামতপুরস্থ হাজারী কমিউনিটি সেন্টার এর মাঠ ও মাঠ সংলগ্ন এলাকায় ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।
যেকোন সময় বড় ধরণের ধাঙ্গা-হাঙ্গামা সংঘঠিত হওয়ার আশংকা ও আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা থাকায় ওই এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখার লক্ষে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা অনুযায়ী হাজারী কমিউনিটি সেন্টার এর মাঠ ও মাঠ সংলগ্ন এলাকা ও পাশ্ববর্তী ৫০০ গজের মধ্যে ৪ ফেব্রুয়ারি সন্ধা ৬টা থেকে ৬ ফেব্রুয়ারি সন্ধা ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টা মাইকিং, পিকেটিং, কোন প্রকার যন্ত্র দ্বারা উচ্চস্বরে শব্দ উচ্চারণ বন্ধসহ ৫ বা ততোধিক লোকের সমাবেশ নিষিদ্ধ করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *