নবীগঞ্জে গ্রন্থাগার দিবস পালন,ও প্রেসক্নাবের সভাপতি সম্পাদককে সংবর্ধনা প্রদান

নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধিঃ নবীগঞ্জের মুক্তাহার গ্রামের ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগারের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস পালন,গ্রন্থপাঠ ও নবীগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদকে সংবর্ধনা অনুষ্টানের আয়োজন করা হয়।
গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি রত্নদীপ দাশ রাজুর সভাপতিত্বে এতে প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি উত্তম কুমার পাল হিমেল ও সাধারণ সম্পাদক সেলিম তালুকদার কে  সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরুষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বই পড়ার বিকল্প নেই।
আমাদের পরিপূর্ণ মানুষ হতে হলে বই পড়তে হবে। আর বই পড়তে হলে আমাদের পাঠাগার মুখী হতে হবে।  গ্রন্থাগার পরিচালনা পর্ষদের  সাংগঠনিক সম্পাদক ঝিনুক দাশের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, করগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বজলুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ করগাও ইউনিয়ন কমিটির সভাপতি  ভানু লাল দাশ, কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাশ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউনিয়ন কমিটির সভাপতি  বিশ্বজিত দাশ নারায়ণ, নবীগঞ্জ পৌর কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক পরেশ চন্দ্র দাশ, নয় মৌজা কলেজের প্রভাষক উত্তম কুমার দাশ, গ্রন্থাগারের পাঠক ফোরামের সভাপতি সৈকত দাশ। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে পাঠ করেন,দেবাশীষ দাশ রতন, অপূর্ব দাশ, শিমুল দাশ। কারাগারের রোজনামচা থেকে পাঠ করেন,দীপ দাশ ও মৃদুল দাশ। চরমপত্র থেকে পাঠ করেন,রনি দাশ ও বিপ্লব দাশ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পাপন দাশ রামু, অপূর্ব দাশ, নিউটন দাশ, শুভ দাশ, রিপন দাশ, সঞ্জু দাশ, জনি দাশ প্রমুখ। ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ানের ট্রপি গ্রহন করেন, ঝিনুক দাশ ও সৈকত দাশ,  রানার্স আপের ট্রপি গ্রহন করেন দীপ দাশ ও শুভ দাশ। অনুষ্ঠান শেষে অতিথি ও সংবর্ধিত অতিথিদের স্মারক সম্মমানা প্রদান করা হয়। এ বছরের গ্রন্থাগার দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল ‘মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *