কলম্বিয়া থেকে আসা ১৮৪ মিলিয়ন পাউন্ডের কোকেন আটক করেছে ব্রিটিশ ন্যাশনাল ক্রাইম এজেন্সি

মতিয়ার চৌধুরী,লন্ডন ॥ কলার প্যাকেটে করে কলম্বিয়া থেকে ব্রিটেনে আসা ২,৩০০ কেজি কোকেন আটক করেছে ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ)। যার মূল্য ১৮৪ মিলিয়ন পাউন্ড বলে জানিয়েছে ব্রিটিশ পুলিশ। সেই সাথে মাদক পাচারে জড়িত থাকার অভিযোগে ১০জনকে আটক করা হয়। ব্রিটিশ পুলিশ জানিয়েছে গোপন সংবাদের ভিত্তিতে পাচারকারী সহ বিপুল পরিমান অবৈধ কোনেন আটক করতে সক্ষম হয় গোয়েন্দারা।

কলার প্যাকেটের ভেতর কলম্বিয়া থেকে জাহাজে করে কোকেনের সবচাইতে বড় এই চালানটি গত সপ্তাহে পৌঁছায় পোর্টসমাউথ সমুদ্র বন্দরে, সেখান থেকে লড়িতে করে এই চালানটি নিয়ে আসা হয় ৯০ মাইল দূরে নর্থলন্ডনের টোটেনহ্যাম বানিজ্যিক এলাকায়। আগে থেকেই টোটেনহ্যাম বানিজ্যিক এলাকায় অবস্থান নেন গোয়েন্দা পুলিশ সেই সাথে পোর্টস মাউথ থেকে গোয়েন্দা পুলিশের আরেকটি দল পাচারকারীদের অনুসরন করে।

ব্রিটেন একটি আমদানী নির্ভর দেশ বিশ্বের বিভিন্ন দেশ থেকে শাক-সবজি, ফল, মাছ সহ বিভিন্ন প্রয়োজনীয় পন্য আমদানী করতে হয়। ব্রিটিশ পুলিশের ভাষ্যমতে একটি অসাধূ চক্র সবজি ও মাছের প্যাকেটের ভেতর বিশ্বের বিভিন্ন দেশ থেকে মাদক নিয়ে আসছে ব্রিটেনে। ন্যাশনাল ক্রাইম এজেন্সির সন্দেহের তালিকায় রয়েছে বিশ্বের আরো কয়েকটি দেশ। একটি সূত্র জানিয়েছে বাংলাদেশ থেকেও মাছ এবং তরকারীর প্যাকেটে করে বিপুল পরিমান গাজা ঢুকছে ব্রিটেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *