বরগুনায় এ্যাম্বুলেন্স ড্রাইভারের সরকারি অর্থ আত্মসাৎ

বীরেন্দ্র কিশোর সরকার, বরগুনা: বরগুনার বামনা স্বাস্থ্য কমপ্লেক্সের (হাসপাতাল) এ্যাম্বুলেন্স ড্রাইভার আরিফুল ইসলাম গাড়ির ব্যবহৃত ফ্রি (ইউজার ফি) জমা না দিয়ে আত্মসাত করেছেন। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ সচিব মো. আবদুস সালাম এর গোচরে আসলে তিনি বামনা হাসপাতাল পরিদর্শন করতে এসে ঘটনার সত্যতা পান এবং আত্মসাতকৃত টাকা জমা দেয়ার নির্দেশ প্রদান করেন।

তাঁর নির্দেশনা উপেক্ষা করে মাত্র ৪৬ হাজার টাকা জমা দিয়েছেন ড্রাইভার আরিফুল। এখনও লক্ষাধিক টাকা জমা দেননি তিনি। এ ছাড়াও তার বিরুদ্ধে রয়েছে হাজারো অভিযোগ।

তিনি তার বাসার বিদ্যুৎ লাইন নিয়েছেন হাসপাতালের পা¤েপর লাইন থেকে। তার স্ত্রী ফেরদৌসী আক্তার আয়া হলেও তিনি আয়ার দায়িত্ব পালন না করে ওষুধ সরবরাহ রুমে বসে থাকেন।

আরিফুলের নিজের একটি এ্যাম্বুলেন্স রয়েছে। সরকারি এ্যাম্বুলেন্স নষ্ট বলে তার নিজের এ্যাম্বুলেন্সে রোগি পাঠাতে বাধ্য করেন। তার খুটির জোর কোথায়। বাইরে থেকে কোন এ্যাম্বুলেন্স আসলে তাকে উৎকোচ দিতে হয়।

ইতোপূর্বে বিভিন্ন অভিযোগে বামনা থেকে বদলী হলেও পুনরায় আবার ক্ষমতার জোড়ে বামনায় চলে এসেছেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনিরুজ্জামান বলেন এ্যাম্বুলেন্স ড্রাইভার আরিফুল ইসলামকে সরকারি কোষাগারে টাকা জমা দিতে বলা হয়েছে। অন্য অভিযোগের বিষয় তিনি বলেন, খতিয়ে দেখে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *