অবৈধভাবে বালু উত্তোলন করায় নবীগঞ্জ উপজেলা প্রশাসনের অভিযানে ২ জনকে কারাদণ্ড

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ ( হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় মোবাইল কোর্ট পরিচালনা করে দুজনকে আটক করে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় বালু ভর্গি একটি ট্রাক জব্দ করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহি উদ্দিন। দন্ডপ্রাপ্তরা হলেন নবীগঞ্জ উপজেলা দীঘলবাক ইউনিয়নের চরগাঁও গ্রামের আজবার ছেলে জেবেল মিয়া(৩৫) ও ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের সিরাজ উদ্দিনের পুত্র ছালেহ আহমদ((৩৭)।
প্রশাসন সূত্রে জানা যায় দন্ডপ্রাপ্তরা তাদের সহযোগীদের নিয়ে ছত্রকুট মৌজায় দীর্ঘদিন যাবত কুশিয়ারা নদীর বুক ছিড়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
১৬ মার্চ মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশের সহযোগিতায় কুশিয়ারা নদীতে অভিযান পরিচালনা করে বালু উত্তোলনকৃত ১ টি ট্রাকসহ  দুজনকে আটক করেন। এ সময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী জেবেল মিয়া ও ছালেহ আহমেদকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন সত্যতা নিশ্চিত করে জানান
ইতিমধ্যে উক্ত এলাকায় বালু ও মাটি উত্তোলন বন্ধ করতে হবিগঞ্জ  জেলা প্রশাসক  মহোদয় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে গ্রাম পুলিশের মাধ্যমে পর্যায়ক্রমিক পাহারার জন্য নির্দেশনা দিয়েছেন। তিনি অবৈধভাবে বালু মাটি উত্তোলন রোধে অভিযান অব্যাহত থাকবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *