বানিয়াচংয়ে পর্যটকদের আকৃষ্ট করতে স্পট গুলো উন্নত করা হবে-ডিসি ইশরাত জাহান

এস এম সাইফুল ইসলাম সেলিম/শেখ যোয়ের আহমদ,বানিয়াচং(হবিগঞ্জ) ॥ পৃথিবীর মহাগ্রাম হবিগঞ্জ জেলার বানিয়াচং । এ গ্রামের রয়েছে সম্ভাবনাময় পর্যটন স্পট। এরমধ্যে বিথঙ্গলের আখড়া, সাগর দিঘী ও দেশের ২য় বৃহত্তম সোয়াম ফরেষ্ট (জলাবন) লক্ষীবাওরসহ বিভিন্ন দর্শনীয় স্থানকে পর্যটকদের আকৃষ্ট করে আলাদা প্রকল্পের মাধ্যমে উন্নয়ন করা হবে। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকাল ৫ টায় স্থানীয় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে সূধীজনের সাথে মতবিনিময় সভায় হবিগঞ্জের নাবগত জেলা প্রশাসক ইশরাত জাহান কথাগুলো বলেন।

ইশরাত জাহান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার বাঁতিঘর। তিনি কখনও কাউকে আলাদা করে দেখতেননা। সকলকে সাথে নিয়ে তিনি কাজ করে দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন । তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা উন্নত বাংলাদেশের দিকে এগুচ্ছি। তাই আমরা যার যার অবস্থান থেকে দেশের কল্যাণে অবদান রাখতে হবে।

সভার শুরুতে নবাগত জেলা প্রশাসক ইশরাত জাহানকে বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন’র নেতেৃত্বে সাংবাদিক নেতৃবৃন্দ বানিয়াচং উপজেলায় স্বাগত জানানোর পাশাপাশি বঙ্গবন্ধুর জীবনের উপর রচিত একটি বই উপহার দেন।

মতবিনিময় সভায় উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন’র প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, বানিয়াচংয়ের চারপাশ ঘেরা গড়ের খাল দখল দারদের কবল থেকে উদ্ধার করে পুনঃখনন করা হবে। গ্রামটির চার পাশে গড়ের খাল ঘেষে একটি নয়নাভিরাম রাস্তা নির্মাণ করলে পুরো গ্রামটিই একটি পর্যটন স্পর্ট হিসেবে পরিচিতি লাভ করবে। তাই গড়ের খাল উদ্ধারে সকলকে সহেযাগিতা করতে হবে। এছাড়া কৃষির উপর নির্ভরশীল ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত বানিয়াচং উপজেলা দিয়ে প্রবাহিত নাব্যতা হারানো নদীগুলো খননের ব্যবস্থা করার ও আশ্বাস প্রদান করেন তিনি।
পরে উপজেলা প্রশাসনের পক্ষথেকে অতিথিবৃন্দ প্রধান অতিথিকে একটি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সভা শেষে উপজেলা প্রশাসনের অর্থায়নে ৩ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য ৩ টি টং দোকান হস্তান্তর করেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, ভিক্ষুকের জাতি কখনও সম্মান পায়না। প্রধানমন্ত্রীর প্রচেষ্ঠায় আমাদের দেশকে ভিক্ষুক মুক্ত করা হবে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম,জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি আতাউর রহমান,বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, কৃষি অফিসার এনামুল হক, ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক, মাওলানা হাবিবুর রহমনা, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, বিপুল ভূষণ রায় প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ শামিমা খাতুন, সাবরেজিষ্ট্রার ইসমত পাশা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ,বানিয়াচং রিপোটার্স ইউনিটির সভাপতি জীবন আহমদ লিটন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি নন্দীপাড়া গ্রামে ও জাতুকর্ণপাড়া গ্রামে গৃহহীনদের জন্য নির্মানকৃত ঘরের চাবি হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *