ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে হরতালের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি মিছিল

সঞ্জয় শীল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে আজ রবিবার (২৮/০৩/২১) হেফাজত  ইসলাম, বিএনপি ও আওয়ামীলীগসহ অন্যান্য সংগঠনের হরতালের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি মিছিল ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।
সকাল থেকে থমথমে অবস্থা বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়াসহ জেলার বিভিন্ন উপজেলাতে।
ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের মাদ্রাসা ছাত্রদের মোদি বিরুধী মিছিলে পুলিশের সাথে পাল্টাপাল্টি সংঘর্ষে ৫ জন নিহত হওয়ার ঘটনায় ডাকা হরতালে আজ পাল্টাপাল্টি মিছিল করা হয়।
ব্রাহ্মণবাড়িয়ার সদরের টি এ রোডে সকাল থেকে জামিয়া ইসলামিয়া  ইউনুসিয়া মাদ্রাসার ছাত্ররা হরতাল পক্ষে অবস্থান নেয়। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর সহ অন্যান্য উপজেলাতে হরতালের পক্ষে হেফাজত  ইসলাম, বিএনপি ও অন্যান্য সমমনা দলের লোকের হরতালের পক্ষে বিক্ষোভ ও মিছিল বের করে ।

স্থানীয় লোকজনের বরাতে জানা যায়, গতকাল শনিবার থেকে টায়ারে আগুন জ্বালিয়ে রাখে হরতালকারিরা। রাস্তায় টায়ারে অগ্নিসংযোগ ও ইলেক্ট্রীক খুটি ফেলে রেখে বিভিন্ন  সরকারি অফিস ও অর্ধ শতাধিক গাড়িতে হামলা-ভাঙ্গচুরসহ অগ্নি সংযোগ করেছে  বলে জানা যায়।

এ সময় আইন শৃংখলা বাহিনীর সাথে সংঘষ আহত শতাধিককে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে বলে জানা যায় । যান চলাচলসহ বন্ধ ছিল দোকানপাট ।  এ ঘটনায় এখন পযন্ত কারো বিরুদ্ধে মামলা করা হয়নি বলে জানা যায়।
আজকের ঘটনায় নীরব ভূমিকা পালন করেন আইন শৃংখলা রক্ষাবাহিনীর সদস্যরা।
হরতালের বিপক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ ও  বিভিন্ন অঙ্গ সংগঠনের হরতাল বিরুধী মিছিল বের হয়। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যবসায়ী ও যানবাহন চলাচলে স্বাভাবিক রাখতে উৎসাহিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *