বানিয়াচংয়ে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন ৫ জুন ২০২১ থেকে ১৯ জুন ২০২১ উপলক্ষে বানিয়াচংয়ে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

০৩ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ ঘটিকায় বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামিমা আক্তারের সভাপতিত্বে ও ডাঃ মঈনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার, হবিগঞ্জ জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং থানার এসআই আব্দু ছাত্তার প্রমুখ।
এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাঃ খালেদ মোশারফ,সহকারী পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হাদি, নার্স, টেকনিশিয়ান ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বানিয়াচং উপজেলায় আগামী ০৫ জুন শনিবার থেকে ১৯ জুন শনিবার পর্যন্ত ৬ মাস থেকে ৫ বছরের প্রতিটি শিশুকে নিকটস্থ ইপিআই টিকা কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সিদ্ধান্ত হয়।

প্রধান অতিথির কক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেছেন বানিয়াচং উপজেলার কোন শিশু যাতে এ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে সে লক্ষ্যে সভাইকে একযোগে কাজ করতে হবে।

স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষথেকে মাইকিং করার পাশাপাশি প্রতিটি মসজিদের মাইকে টিকা দেওয়ার জন্য ঘোষনা দিতে হবে। সকল স্তরের জনপ্রতিনিধি ডাক্তার ও ইপিআই কর্মকর্তারা মাঠে থেকে আন্তরিকতার সহিত কাজ করতে হবে। বিশেষ করে সাংবাদিক বন্ধুরা প্রচারের লক্ষ্যে সংবাদপত্রে রিপোর্ট করতে হবে। শতভাগ শিশুকে ভিটামিন এ ক্যাপসুলের আওতায় আনতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *