নবীগঞ্জে সরকারী উদ্যোগে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রর্দশনী মেলা

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধিঃ নবীগঞ্জে উপজেলা প্রাণীসম্পদ বিভাগের উদ্যোগে “পুষ্টি মেধা দারিদ্র বিমোচন,প্রাণী সম্পদের আয়োজন” প্রতিপাদ্য বিষয়ের আলোকে প্রাণীসম্পদ প্রর্দশনী মেলা ২০২১  নবীগঞ্জ জে,কে স্কুল মাঠে ৫ জুন শনিবার দুপুরে উদ্বোধর করা হয়েছে।
প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে এ প্রর্দশনীর উদ্বোধন করেন,নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিনের সভপতিত্বে  এবং পজীপ কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আজিজুল হক।
 এতে বিশেষ অতিথি ছিলেন,নবীগঞ্জ সহকারী কমিশনার ভুমি সুমাইয়া মমিন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী,নবীগঞ্জ
প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী। খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন,কাওসার আহমদ,নুরুল আমিন,আসিফ ইকবাল প্রমুখ। সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন ফয়েজ আহমদ,গীতা পাঠ করেন জিতেন্দ্র সরকার।
দিনব্যাপী মেলায় ৩ টি ক্যাটাগরীতে ৯ জনকে পুরস্কার  এবং অতিথিবৃন্দকে সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন,আমাদের দেশের যুবকরা বিদেশমুখী না হয়ে এবং দেশিয় শিক্ষা অর্জন করে নিজেরাই বিভিন্ন গবাধি পশুর কামার করে স্বাবলম্বী হয়ে উঠতে পারে। সে জন্য সরকার বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে ঋন ও প্রদান করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *