নবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ ৮ ব্যক্তি আটক, ভ্রাম্যমান আদালতে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকেঃ  গোপন সংবাদের ভিত্তিতে ১০ জুন রাতে অভিযান চালিয়ে উপজেলার পানিউমদা ইউনিয়নের বড়গাও থেকে ৪ জন এবং বাউসা ইউনিয়নের বাউসা বাজার থেকে ৪ জনকে  নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  হাতেনাতে জুয়া খেলার সামগ্রীসহ আটক করেন।
এ সময় দোকানে জুয়া খেলার জায়গা করে দেওয়ার অপরাধে পানিউমদা ইউনের বড়গাও গ্রামের আজগর আলীর পুত্র রুস্তুম আলী(৪০)কে ২ মাসের জেল প্রদান করেন। এছাড়া একই গ্রামের মৃত সুন্দর আলীর পুত্র মহিউদ্দিন আহমদ(৪২),মৃত আছকির মিয়ার পুত্র মোছাব্বির হোসেন,মৃত আব্দুস সত্তারের পুত্র শফিকুল ইসলাম(৪৫),বাউসা ইউনিয়নের বাউসা গ্রামের মৃত সিরাজ মিয়ার পুত্র আব্দুর রব মিয়া(৩৫),একই গ্রামের সফিক মিয়ার পুত্র শওকত আলী(২৮),সিদ্দিকুর রহমানের পুত্র শাফিজুল ইসলাম(২৮),মৃত রঙ্গিলা মিয়ার পুত্র শামীম মিয়া(২৬)কে  বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইন১৮৬৭ এর ৩ ধারার অপরাধে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭(২)  অনুযায়ী দোষী সাব্যস্ত করে ১  মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
 মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন। জুয়া খেলা সহ ধরলে শাস্তি কারাদন্ড হতে পারে, তবে এ জন্য স্থান তৈরি করে দিলে শাস্তি অবধারিত।
জুয়া, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ সহ সামাজিক অপরাধ প্রতিরোধে উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর। আইন শৃঙ্খলা ও প্রসিকিউশন সহায়তা প্রদান করেন সর্বদা প্রস্তুত নবীগঞ্জ থানা পুলিশ।
এ বিষয়টি নিশ্চিত করেছেন,নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *