স্বাস্থ্যমন্ত্রী ও সরকারের পদত্যাগ করা উচিত : ড. খন্দকার মোশাররফ

বাংলা কণ্ঠ রিপোর্ট ॥ করোনা সংক্রমণ রোধ নিয়ে সরকারের কোনো মাথাব্যথা ছিল না এবং স্বাস্থ্যমন্ত্রী ও সরকারের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ড. খন্দকার মোশাররফ বলেন, সরকারের উদ্দেশ্য ছিল জনগণের দুঃসময়কে পুঁজি করে নিজেরা লাভবান হওয়ার। সেই কারনে এই সরকারের গাফিলতি, তাদের পরিকল্পনাহীনতা, তাদের অযোগ্যতা, ব্যর্থতার কারনেই আজকের এই পরিস্থিতি। অতএব এর দায় সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, অত্যান্ত দুর্ভাগ্য যে সরকার ব্যর্থ, স্বাস্থ্য অধিদপ্তর ব্যর্থ, স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যর্থ। এই ব্যর্থতা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও সরকারের পদত্যাগ করা উচিৎ। সরকার যদি এই সংকট সমাধান করতে না পারে তাহলে জাতির কাছে ক্ষমা চেয়ে তাদের পদত্যাগ করা উচিৎ। আর যারা এই সমস্যা সমাধান করতে পারবে তাদের হাতে এই দায়িত্ব দিয়ে দেশের জনগণকে রক্ষা করা উচিৎ।

বিএনপি এই নীতিনির্ধারক বলেন, যখন ভারতে প্রথম ডেল্টা ভ্যারিয়ান্ট দেখা দিয়ে ছিলো তখন বিএনপির পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছিলো সীমান্ত কড়াকড়ি ভাবে বন্ধ করে দেওয়ার জন্য। সরকার লোক দেখানোর জন্য ঘোষণা দিয়েছিলো যে সীমন্ত বন্ধ করেছে। কিন্তু সীমান্ত বন্ধ করে নাই, নিয়ন্ত্রণ করে নাই বলেই আজ ভারতের ডেল্টা ভ্যারিয়ান্ট সারা দেশে ছড়িয়ে পরেছে। এটা সারা বিশ্বে প্রমানিত যে এটা ডেঞ্জারাস ভ্যারিয়ান্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *