খুলনা বিভাগে এক দিনে রেকর্ড ৭১ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি : খুলনা বিভাগে সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটি শনাক্ত হয়েছে ১ হাজার ৬৫৬ জনের শরীরে।

 

ফাইল ছবি

এরআগে ৭ জুলাই বিভাগে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছিল।

শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু হয় খুলনা জেলায়। কুষ্টিয়ায় ১৪ জন, যশোরে ৯ জন, ঝিনাইদহে ১০ জন, চুয়াডাঙ্গা ছয়জন, মেহেরপুরে পাঁচজন, বাগেরহাটে দুজন, নড়াইল ও মাগুরায় একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের দেয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগে খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৯৬ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ১৯৪ জনের। মারা গেছেন ৩৯২ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ২৯১ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৪০৯ জনের। মারা গেছেন ৯৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৭ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৬ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ৭৬ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৮৮ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯১৩ জন। মোট মারা গেছেন ২০২ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৫ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১১ জনের। মোট মারা গেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩২৬ জন।

মাগুরায় নতুন করে ৫৭ জন শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৯ জনের, মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৪৯ জন।

ঝিনাইদহে নতুন করে শনাক্ত হয়েছে ১৬২ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৮২ জন। মারা গেছেন ১২৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ২২০ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ৯ হাজার ৮৮৩ জনের। মারা গেছেন ৩১০ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬৭ জন।

চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৩ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৯৯ জন। মোট মারা গেছেন ১১৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৯২ জন।

মেহেরপুরে নতুন শনাক্ত হয়েছে ৬৮ জন। জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৪৩১ জন। মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৬৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *