নবীগঞ্জে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে দু’গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ,আহত অর্ধ শতাধিক

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ প্রতিনিধি।। নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের করগাঁও ও সাখোয়া গ্রামবাসীর মধ্যে ছােট বাচ্চাদের মাছ ধরার ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর ২ ঘন্টাব্যাপি রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের শিশুসহ অর্ধ শতাধিক লােক আহত হওয়ার খবর পাওয়া গেছে । এ সময় হামলায় প্রায় ৮ / ১০ টি বাড়ীঘর ভাংচুর করা হয় ।
আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে । এর মধ্যে গুরুত্বর আহত ১০ জনকে সিলেট ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয়  হাসপাতালে প্রেরন করা হয়েছে । সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশের ইনচার্জ ডালিম আহমেদ এর নেতৃত্বে একদল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন আনার চেষ্টা করে ব্যর্থ হন । পরে থানায় খবর দিয়ে আরাে অতিরিক্ত পুলিশ নিয়ে ২ ঘন্টার চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক করে নিয়ে আসেন । ঘটনাস্থলে পুলিশ মােতায়েন রয়েছে । সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ- বাহুবল এর সার্কেল এসপি আবুল খায়ের ঘটনাস্থলে আসেন ।
 সরজমিনে গিয়ে জানাযায় , সাখোয়া ও করগাঁও গ্রামে মধ্যবর্তী স্থানে আমন ক্ষেতে এই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে । সাখোয়া গ্রামের পুত্র বেনু মিয়ার পুত্র সমির ও করগাঁও গ্রামের নুরুল মিয়ার পুত্র টুটুল গউস মিয়ার ফিসারীর পাশে একটি খালে মাছ ধরাকে কেন্দ্র ১ আগষ্ট রবিবার বিকাল ৪ টার দিকে  দুই বাচ্চার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে ।এ সময় করগাঁও গ্রামের জনৈক মুরুব্বী দুই বাচ্চার ঝগড়া মিমাংসা করতে গিয়ে সাকোয়া গ্রামের শিশুকে চড় তাপ্পর মারেন । এ খবর সাকোয়া গ্রামের লােকজনের কাছে পৌছলে উত্তেজনা ছড়িয়ে পড়ে ।
পরে সাখোয়া গ্রামবাসী দেশীয় অস্ত্র নিয়ে করগাঁও গ্রামবাসীর উপর হামলা করে । হামলার খবর করগাঁও গ্রামবাসী মজসিদের মাইকে ঘােষনা দিলে করগাঁও গ্রামবাসীর সাথে গুমগুমিয়ার গ্রামের লােকজনসহ একসাথে ঝড়াে করে পাল্টা হামলা চালায় ।
২ ঘন্টাব্যাপি এই সংঘর্ষে শিশু বাচ্চাসহ দুই গ্রামের প্রায় অর্ধশধাতিকলােক আহত হয়েছেন । নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমদ জানান পুলিশ ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রন করছে। অতিরিক্ত পুলিশ মােতায়েন রয়েছে । উভয় গ্রামবাসীর সাথে সমঝােতার চেষ্টা করছে পুলিশ বর্তমান আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *