বানিয়াচংয়ে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বৃক্ষ রোপন কর্মসুচীর উদ্বোধন

হবিগঞ্জ প্রতিনিধিঃ ‘বৃক্ষ রোপন করবো,নিরাপদ পরিবেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বানিয়াচংয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বৃক্ষরোপন কর্মসুচীর  শুভ উদ্বোধন করা হয়েছে। ০৭ সেপ্টেম্বর মঙ্গলবার বানিয়াচং উপজেলা সদরের মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফলজ গাছের চারা রোপনের মধ্যে দিয়ে এ কর্মসুচীর শুভ সুচনা করেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন করা হবে।

উপজেলা শিক্ষা অফিসার এসএমসির শ্রেষ্ঠ সভাপতিসহ শিক্ষকবৃন্দ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমসির শ্রেষ্ঠ সভাপতি ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, সাংবাদিক মখলিছ মিয়া।  উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আফরোজা বেগম, শিক্ষিকা হাসিনা আক্তার প্রমুখ ।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার বলেন, বিদ্যালয়ের পরিবেশ যত সুন্দর হবে  ছাত্র-ছাত্রীদের মন মানসিকতা তত উন্নত হবে। বিদ্যালয় প্রাঙ্গন যেন ফলে ফুলে ভরপুর থাকে এজন্য প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন করা হবে। শুধুমাত্র বৃক্ষরোপন করেই যেন আমাদের দায়িত্ব শেষ না হয়।

এই গাছগুলো পরিপুর্ণতা পাওয়ার আগ পর্যন্ত গাছগুলোর যত্ন নিতে হবে। পাশাপাশি বিদ্যালয়ের আঙ্গিনাসহ সার্বিক পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে তিনি বিদ্যালয় প্রধানদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *