লন্ডনে পাকিস্থানী পররাষ্ট্রমন্ত্রীকে কালপতাকা দেখিয়েছে প্রতিবাদকারীরা

মতিয়ার চৌধুরী,লন্ডনঃ লন্ডনে পাকিস্থানী পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশীকে কালপতাকা দেখিয়েছে শত শত বিক্ষোভ কারী।  ২৬শে সেপ্টেম্বর লন্ডন সময় সন্ধ্যে ছয় ঘটিকায় তিনি যখন উত্তর লন্ডনের ৯৩ উইনিংটন রোডস্থ পাকিস্থান হাউজে কমিনিউটি নেতৃবৃন্দ ও লন্ডনে পাকিস্তান মিডিয়ার সাথে মতবিনিময় করছিলেন তখন শত শত প্রতিবাদকারী নারী-পুরুষ ওই বাড়ীর সামনে কাল পতাকা হাতে পাকিস্তান সরকারের সন্ত্রাস লালন, কাশ্মির ও বাল্টিস্থানে পাকিন্তান সরকার কর্তৃক অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে শ্লোগান দেয়, প্রতিবাদ কারীরা সরকার কর্তৃক সরকারী ভাবে জঙ্গিগোষ্টী গুলোকে মদম বন্ধ করতে পাকিস্তান সরকারের প্রতি আহবান জানায়।

জম্মু-কাশ্মির নেতা রাজা সাজ্জাদ খানের নেতৃত্বে প্রতিবাদ করীরা বলেন ১৯৪৮ থেকে শুরু করে আজ পর্যন্ত সাড়ে পাঁচ লক্ষ কাশ্মিরী নাগরিককে হত্যা করেছে পাকিস্থানী সন্ত্রাসীরা। শুধু কাশ্মির নয় বেলুচিস্থানের নীরিহ মানুষের উপর নিয়মিত অত্যাচার চালিয়ে যাচ্ছে পাকিস্থানী শাসক গোষ্টী। বক্তারা বলেন মিলিটেন্সী, টেররিজম ভায়লেন্স বন্দের দাবী জানিয়ে বলেন পাকিস্তান সরকারের পৃষ্টপোষকতায় জিহাদী জঙ্গিরা শুধু পাকিস্তান নয় আজ প্রতিবেশী দেশ সমূহ তথা সাউথ এশিয়ার জন্যে হুমকী হয়ে দাড়িয়েছে।

বক্তারা এসব বন্ধে পাকিস্তান সরকারকে আহবান জানিয়েছেন। গতকাল ভোরে পাকিস্তনী পাকিস্থান এয়ারলাইন্স পিআইএ‘র একটি বিশেষ ফ্লাইটে হিথ্রো বিমানবন্দরে পৌঁছান, লন্ডন সময় সকাল সাড়ে দশটায় ওয়েষ্ট লন্ডনের ৩০ পোর্টম্যান স্কয়ারের হাইয়াত রিজেন্সী হোটেলে ব্রিফিং করার কথা থাকলেও পরবর্তিতে তা বাতিল করা হয়। লন্ডনস্থ পাকিস্তান হাইকমিশনের প্রটোকল অফিসার মিঃ আসিফের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান আজ বিকেলে মন্ত্রীর পাকিস্তান ফিরে যাবেন , তিনি কি ব্রিটিশ সরকারের আমন্ত্রণে না ব্যক্তিগত সফরে লন্ডন এসছেন জানতে চাইলে মিঃ আসিফ উত্তর দিতে অপারগতা জানন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *