ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১: নবীগঞ্জে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

উত্ত কুমার পাল হিমেল, নবীগঞ্জ ( হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে চলতি মাসের ২৮ নভেম্বর। নির্বাচনকে সামনে রেখে প্রার্থী সমর্থক ও ভোটারদের মধ্যে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। প্রতীক বরাদ্দের পূর্বেই শুরু হয়ে গেছে সর্বত্র ভোটের আমেজ।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ২৮ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের দিন
ধার্য করা হয়।
নির্বাচনে অংশ নেয়া বিশেষ করে চেয়ারম্যান পদে প্রত্যেক প্রার্থীই তাদের নিজ নিজ সমর্থক নিয়ে গাড়ী,মটর সাইকেলের বহর সহকারে বিশাল শোডাউন করে নিজ অবস্থান জানান দিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।  গত
২ রা নভেম্বর মঙ্গলবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ক্ষমতাশীন আওয়ামীলীগ,বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী মিলে মোট ৬৩ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত হেভিওয়েট বিদ্রোহী প্রার্থীও রয়েছেন অনেকেই ।
সাধারন সদস্য মেন্বার পদে ৪৮৪ ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৭৮ জন মনোনয়ন পত্র  দাখিল করেছেন।  ৪ নভেম্বর  বৃহস্পতিবার যাচাই বাছাইয়ে ৬ নং কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন এবং ১০ নং দেবপাড়া ইউনিয়নের ফখরুল ইসলাম ঋন খেলাপী কারনে বাদ পড়েছেন। এছাড়া সাধারন ইউপি পদে ৪ জনের মধ্যে করগাও ইউনিয়নের মুহিত মিয়া মামলার আসামী হওয়ায় এবং বাকী ৩ জন ঋন খেলাপী  এবং ঋন খেলাপীর জন্য সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জনের মনোনয়নপত্র বাছাইয়ে বাদ পড়েছে।
মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবশ্রী দাশ পার্লি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *