কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা ॥ এমপি মজিদ খান

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।

কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। যেকোনো প্রাকৃতিক দুর্যোগে সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে থাকেন।

এ কারণেই সরকার কৃষিকে যান্ত্রিকীকরণ করার উদ্যোগ গ্রহণ করেছে। ধান রোপণ থেকে কাটা পর্যন্ত সব কিছুই যন্ত্রের মাধ্যমে করা হবে। এ জন্য সব যন্ত্র বিদেশ থেকে আনা হচ্ছে।

কৃষিই বাংলাদেশের উন্নয়নের মূল চালিকাশক্তি। এ বিবেচনা বোধ থেকে কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। সরকারি উদ্যোগে ভর্তুকি মূল্যে কৃষকদের কম্বাইন্ড হারভেস্টার মেশিন দেয়া হচ্ছে। আগামীতে হারভেস্টার মেশিনের পরিমাণ আরও বাড়ানো হবে।

বুধবার (১০নভেম্বর) দুপুরে বানিয়াচং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

বানিয়াচং উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার পদ্মসন সিংহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ ইমরান হোসেন, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজমূল হক চৌধুরী, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহমুদ হোসেন খান মামুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *