বানিয়াচংয়ে ১৪টি ইউনিয়নে ২৩ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন ॥ ৭জন কর্মকর্তাকে রিটানিং অফিসারের দায়িত্ব প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলার ১৪টি ইউনিয়নে ২৩ ডিসেম্বর স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন অনুষ্ঠিত হবে।

সেই মোতাবেক জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলাম কতৃক লিখিত প্রজ্ঞাপনের মাধ্যমে ১৪টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৭জন কর্মকর্তাকে রিটানিং অফিসারের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এরমধ্যে উপজেলা নির্বাচন অফিসার আরমান ভূইয়া উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব, ২নং উত্তর পশ্চিম ও ৩নং দক্ষিন পূর্ব ইউনিয়ন, উপজেলা কৃষি অফিসার মোঃ এনামুল হক ৫নং দৌলতপুর ইউনিয়ন, উপজেলা প্রকৌশলী অফিসার মোঃ মিনারুল ইসলাম ৬নং কাঁগাপাশা ও ৭নং বড়উউড়ি ইউনিয়ন,

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার ৮নং খাগাউড়া ও ৯নং পুকড়া ইউনিয়ন. যুব উন্নয়ন অফিসার জাফর ইকবাল ১০নং সুবিদপুর ও ১১নং মক্রমপুর ইউনিয়ন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা ১২নং সুজাতপুর ও ১৩নং মন্দরী ইউনিয়ন, সমবায় অফিসার সৈয়দ হোসেন ১৪নং মুরাদপুর ও ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রিটানিং অফিসার।

গত ১০ নভেম্বর নির্বাচন কমিশন কতৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৫নভেম্বর ২০২১ বৃহস্পতিবার রিটানিং অফিসারের নিকট মনোনয়ন দাখিল, ২৯ নভেম্বর ২০২১সোমবার রিটানিং অফিসার কতৃক মনোনয়ন বাছাই, ০৬ ডিসেম্বর ২০২১ সোমবার প্রার্থীতা প্রত্যাহার এবং ভোট গ্রহন ২৫ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার। সেই আলোকে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাবৃন্দের পক্ষ থেকে নির্বাচন অনষ্ঠানের লক্ষ্যে তফসিল অনুযায়ী গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

তবে মামলা জটিলতার কারণে উপজেলা সদরের ৪নং দক্ষিণ পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচন ১০ নভেম্বর নির্বাচন কমিশন কতৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর রোজ বৃহস্পতিবার অনষ্ঠিত হচ্ছেনা।

এব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাচন অফিসার আরমান ভূইয়া জানান নির্বাচনে অংশ গ্রহনকারী সকল প্রার্থীকে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপ্রত্র গ্রহন করে জমা দিতে হবে। এছাড়া তিনি ইতি পূর্বে প্রার্থীদের প্রচারের লক্ষ্যে টানানো পোষ্টার, ব্যানার, ফেসটুন ইত্যাদি নিজদায়িত্বে অপসারণ করার নির্দেশনা প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *