আদালত বন্ধের সিদ্ধান্তে প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানিয়েছেন আইনজীবীরা

বাংলা কণ্ঠ ডেস্ক রিপোর্ট ॥  বর্তমান করোনা পরিস্থিতিতে আদালত বন্ধের সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ আইনজীবীদের অধিকার সংরক্ষণ পরিষদ।

আজ সোমবার সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে সুপ্রিম কোর্টের ৩০১ জন আইনজীবীর সমন্বয়ে গঠিত সাধারন আইনজীবীদের এ সংগঠনের পক্ষে প্রধান সমন্বয়কারী এস এম জুলফিকার আলী জুনু তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিবৃতিতে বলা হয়, করোনার সংক্রমণ ও ভয়াল মরণ থাবা থেকে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের জীবন রক্ষায় আদালত বন্ধের সময় উপযোগী সিদ্ধান্ত গ্রহণ করেছেন মাননীয় প্রধান বিচারপতি। এজন্য তাকে এবং আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আইনজীবীদের দাবির প্রেক্ষিতে ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টসহ সকল অধঃস্তন আদালত সমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত দেন প্রধান বিচারপতি।

এর আগে বর্তমান করোনা পরিস্থিতিতে এখনই আদালত খোলা না রাখার অনুরোধ জানিয়েছেন প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনসহ বেশ কয়েকজন সিনিয়র আইনজীবী।

আর স্বল্প পরিসরে আদালত খোলার সিদ্ধান্ত বাতিলের দাবীতে রোববার প্রধান বিচারপতিকে স্মারকলিপি দেন ৩০১ জন আইনজীবী পক্ষে সাধারন সাধারন আইনজীবাদের অধিকার সংরক্ষন পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *