করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ২ লাখ ১৩ হাজার ৬১২

বাংলা কণ্ঠ ডেস্ক রিপোর্ট ॥ বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে দুই লাখ ১৩ হাজার ৬১২ জন। ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার (২৮ এপ্রিল) রাত ১১টায় ওয়ার্ল্ডোমিটার এর ওয়েবসাইটে দেয়া তথ্য ও বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৯৯ হাজার ৩৭৫ জন। এরমধ্যে দুই লাখ ১৩ হাজার ৬১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৯ লাখ ৩৮ হাজার ৭৭৯ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ১৬ হাজার ৬৯২। মৃত্যু হয়েছে ৫৭ হাজার ১২৩ জনের। মৃতের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৫৯। আর আক্রান্ত হয়েছে ২ লাখ এক হাজার ৫০৫ জন। মৃতের হিসাবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মৃতের সংখ্যা ২৩ হাজার ৮২২। মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩২ হাজার ১২৮ জন।

উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা চার হাজার ৬৩৩। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপন করার অভিযোগ রয়েছে।

করোনায় এখন পর্যন্ত ফ্রান্সে ২৩ হাজার ২৯৩, যুক্তরাজ্যে ২১ হাজার ৯২, বেলজিয়ামে ৭ হাজার ৩৩১, ইরানে ৫ হাজার ৮৭৭, জার্মানিতে ৬ হাজার ১৬১, চীনে ৪ হাজার ৬৩৩, নেদারল্যান্ডসে ৪ হাজার ৫৬৬, ব্রাজিলে ৪ হাজার ৬৭৪, ইন্দোনেশিয়ায় ৭৭৩, ভারতে ৯৩৯, পাকিস্তানে ৩১২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ বিশ্বজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সূত্র : ওয়ার্ল্ডোমিটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *