করোনাভাইরাস চীনের তৈরি, আবারো দাবী ট্রাম্পের

বাংলা কণ্ঠ ডেস্ক রিপোর্ট ॥ মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প আবারো দাবি করেছেন করোনাভাইরাস চীনে তৈরি করা হয়েছে। গতরাতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

আমেরিকার সকল গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের বিপরীতে তিনি বলেন: উহানের ল্যাবরেটরিতে করোনা ভাইরাস তৈরি হয়েছে। ট্রাম্প বলেন এ দাবির পক্ষে যথেষ্ট তথ্য প্রমাণ তার কাছে থাকলেও তিনি সেগুলো দেখাতে প্রস্তুত নন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, চীনের উচিত কীভাবে করোনাভাইরাস ছড়িয়েছে, এটা কি উদ্দেশ্যমূলক ছিল নাকি ভুলে ছড়িয়েছে সে বিষয়টি স্পষ্ট করা। মার্কিন জাতীয় গোয়েন্দা সংস্থাগুলো গতকাল জানিয়েছে, করোনাভাইরাস মানবসৃষ্ট নয় কিংবা জিনগতভাবে পরিবর্তিত হওয়ারও কোনো প্রমাণ পাওয়া যায়নি।

বিশেষজ্ঞদের মতে করোনা বিপর্যয় মোকাবেলায় ট্রাম্প সরকারের অব্যবস্থাপনার বিরুদ্ধে সমালোচনা তুঙ্গে ওঠায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং চীনকে এ ভাইরাসের জন্য দায়ি করছেন মার্কিন প্রেসিডেন্ট। তারই পরিপ্রেক্ষিতে ট্রাম্প সম্প্রতি করোনাভাইরাস প্রাদুর্ভাবের জন্য চীনের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়েরও দাবি তুলেছেন।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৫ হাজার ৩০৪ জন। আর মৃতের সংখ্যা ৬৩ হাজার ৮৭১ জন। পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *