শাল্লায় কৃষকদের পাশে যুবলীগ, স্বেচ্ছাসবক লীগ ছাত্রলীগ ও উপজেলা চেয়ারম্যান


বকুল আহমেদ তালুকদার, শাল্লা: কৃষক বাঁচলে, দেশ বাঁচবে এই প্রতিপাদ্যকে সামনে রেখে হাওরাঞ্চলের কৃষকদের পাশে দাঁড়িয়েছে সকল শ্রেনীর পেশার লোকেরা। এরই ধারাবাহিকতায় শাল্লা উপজেলায়ও উপজেলা চেয়াম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের ডাকে সাঁড়া দিয়ে কৃষকদের পাশে দাড়িয়েছে যুবলীগ, স্বেচ্ছাসবক লীগ ও ছাত্রলীগ।

এমন মহতী উদ্যোগে কৃষকদের কাছে প্রশংসিত হয়েছেন উপজেলা চেয়ারম্যান। শাল্লার এক মানবতার ফেরিওয়ালা হচ্ছেন তিনি। উনার মানবতার দৃষ্টান্ত স্থাপন হলেন গরীব এক কৃষকের ধান কেটে দিয়ে। শুধু তাই নয়, অন্যান্য ক্ষেত্রেও বিভিন্ন ভাবে গরীব অসহায়দের সহযোগীতা করে আসছেন।

শুক্রবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার ছায়ার হাওরের শ্রীহাইল গ্রামের দরিদ্র কৃষক নূর আলম এর ৮ কেদার জমির ধান কেটে মারাই করে ৪০ জন নেতাকর্মীরা।


 জানা যায়, করোনা ভাইরাস এর কারনে শ্রমিক সংকট ও টাকার অভাবে জমির ধান কাটতে পারছিলো না দরিদ্র কৃষক নূর আলম। এমন সংবাদ শাল্লা উপজেলা চেয়ারম্যান আল আমিন চৌধুরী কাছে এলে তিনি যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ,  ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকসহ নেতাকর্মীদের নিয়ে দরিদ্র কৃষক নূর আলমের জমির ধান কেটে দেওয়ার উদ্যোগ নেন। তার ডাকে সাড়া দিয়ে ধান কাটায় অংশ নেয় ৪০ জন নেতাকর্মী। তারা ধান কেটে ড্রাম ট্রাক দিয়ে কৃষকের বাড়ি পৌঁছে দেন।


এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এনামুল বারী লেলিন, যুবলীগ নেতা ফেণী ভুষন সরকার,রতন চৌধুরী, অজয় তালুকদার,হুমায়ুন আহমেদ, সোহেল মিয়া, লালআমিন, সাদ্দাম হোসেন।ছাত্রলীগ নেতা সোহেল সরকার,শামীম আহমেদ। স্বেচ্ছাসেবক তপন সরকার,পলাশ মাহমুদ, বুবাই সরকার,পলাশ সরকার পল্টু।

তবে দরিদ্র কৃষক নূর আলম বলেন, জমিতে পাকা ধান নিয়ে খুব চিন্তায় পড়ে গিয়েছিলাম।টাকার অভাবে ধান কাটতে পারছিলাম না।উপজেলা চেয়ারম্যান এর এমন অবদান ভুলার নয়। উপজেলা চেয়ারম্যান সহ সকলকে তিনি ধন্যবাদ জানান।

উপজেলা যুবলীগ নেতা হুমায়ুন আহমদ বলেন, উপজেলা চেয়ারম্যানের নির্দেশেই শাল্লার যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ একত্র হয়ে গরীব এই ব্যাক্তির ধান কেটে দিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে।

এবিষয়ে শাল্লা উপজেলা চেয়ারম্যান আল আমিন চৌধুরী বলেন, আমরা সব সময় অসহায় মানুষের পাশে আছি। দরিদ্র কৃষক নূরে আলম শ্রমিকের অভাবে পাকা ধান কাটতে পারছিল না এখবর শুনার পর আমি যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ,  ছাত্র লীগ ও স্বেচ্ছাসেবকসহ  নেতা কর্মীদের নিয়ে তার ধান কাটার উদ্যোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *